মোঃ শাহিনুর আলম, কুমিল্লা প্রতিনিধি:- “ফুলতলী ভূইয়া বাড়ি সমাজ কল্যাণ ফাউন্ডেশন” একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান হিসেবে ২ আগস্ট ২০২০ সালে কুমিল্লা জেলা দেবীদ্বার থানার ৭নং এলাহাবাদ ইউনিয়নে ফুলতলী ভূইয়া বাড়ীতে প্রতিষ্ঠিত হয়। এ সংগঠনের মূল লক্ষ্য “সামাজিক সমস্যা দূরীকরণ ও সকল সামাজিক উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ এর মাধ্যমে সুন্দর সুশৃঙ্খল সমাজ গঠন করা এবং দেশের উন্নয়নে অবদান রাখা।”

ফাউন্ডেশনটি প্রথম থেকেই তাদের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে। তাদের মূল মন্ত্র “মিলেমিশে থাকবো, আদর্শ সমাজ গড়বো” তারই ধারাবাহিকতায় তারা সমাজের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ, আর্থিক দূর্বল পরিবারকে সহযোগিতা, মুসলিমদের জন্য নামাজ প্রতিযোগিতা, রমজান মাসে ইফতার সামগ্রী বিতরণ, ঈদ উপহার বিতরণ, চিকিৎসা সহায়তা, বাড়ি নির্মাণে সহায়তা, কালভার্ট নির্মাণ ইত্যাদি অনেক কার্যক্রম সম্পূর্ণ করে যাচ্ছেন, আলোকিত সমাজ গঠনের পাশাপাশি রাতের অন্ধকার দূর করে সকলের চলাচলের সুবাধার জন্য তারা তাদের নিজস্ব অর্থায়ন তাদের এলাকায় ২২ টি ল্যাম্পপোস্ট স্থাপন করেছেন। পাশাপাশি পবিত্র মাহে রমজান উপলক্ষে তারা ইফতার সামগ্রী বিতরন এবং সমাজের বিভিন্ন রাস্তাঘাট ,ইদগাহ মেরামত করেন।তাদের পরবর্তী লক্ষ হচ্ছে সমাজ থেকে বেকারত্ব দূর করা, তারা বিশ্বাস করে তারা খুব দ্রুত তাদের সমাজ থেকে বেকারত্ব সমস্যা দূর করতে পারবে। মাদকের বিরুদ্ধে তাদের রয়েছে জিরো টলারেন্স ভূমিকা তারা তাদের সমাজকে অতি শীগ্রই মাদকমুক্ত, এবং ধুমপান মুক্ত এলাকা ঘোষনা করবে।

এ কার্যক্রমগুলোর ভূয়সী প্রশংসা করছে এলাকার সর্বস্তরের মানুষ।

উদ্দোক্তা এবং প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আছাদুর রহমান ভূইয়া বলেন -“পদ পদবী আমাদের উদ্দেশ্য নয় আমাদের উদ্দেশ্য উন্নয়ন এবং শক্তি হচ্ছে আমাদের যুব সমাজ তাই আমরা “মিলেমিশে থাকবো আদর্শ সমাজ গড়বো” এই মূলমন্ত্রকে সামনে রেখে একদল নিরবিচ্ছিন্ন যুবক একই ছালাতলে এসে কল্যাণধর্মী কার্য বাস্তবায়ন ও মানবতার সেবায় নিজেদের আত্মনিয়োগের উদ্দেশ্যে সংঘবদ্ধ হই। এরই ধারাবাহিকতার প্রয়াস আমাদের এই ফাউন্ডেশন। এই সংগঠনের প্রাণশক্তি হলো অদম্য, প্রাণচঞ্চল যুবশক্তি এইরূপ কিছু সংখ্যক যুবগোষ্ঠী সাংগঠনিক প্রঙ্ঘা সমন্বিত করিয়া ও সমাজকল্যাণমূলক কাজে নিজেদের সম্পৃক্ত করিয়া এলাকার সর্বস্তরের জনগণের অকুণ্ঠ সমর্থন ও সহযোগীতা নিয়ে রাষ্ট্রীয় বিধি বিধানের সাথে সংগতি রেখে ফাউন্ডেশনের সকল কার্যক্রম সম্পূর্ণ করা।

ইহা একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে কার্যক্রম পরিচালনা করে।আমারা বিশ্বাস করি, আমাদের মত বাংলাদেশের প্রত্যেকটি এলাকায় যুবকদের উদ্যোগে একটি করে ফাউন্ডেশন করা যেখানে কোন দলমত থাকবে না, কোন ভেদাভেদ থাকবে না তবেই আমাদের সমাজ এগিয়ে যাবে দেশ এগিয়ে যাবে, শান্তি বিরাজ করবে প্রত্যেকটি সমাজে।”

ফাউন্ডেশন এর উদ্দোক্তা এবং সাধারন সম্পাদক মোঃ মেজবাহ উদ্দিন ভূইয়া বলেন- ” ফাউন্ডেশন আমাদের ভূইয়া পরিবারের সকলের। এটা আমাদের মুষ্টিমেয় কিছু সদস্যের নয়। আমরা ফাউন্ডেশন তৈরির জন্য শুধু মাত্র উদ্যোগ নিয়েছি। দেশের সর্বস্তরের মানুষের আর্থিক দানকে আমরা সঠিক ব্যবহার নিশ্চিত করার জন্য আমরা মহান সৃস্টিকর্তা আল্লাহর নিকট ওয়াদা বদ্ধ। আমরা খুবই সচ্ছতার সাথে আমাদের কার্যক্রম পরিচালনা করে থাকি। আমরা আমাদের নিজেদের জমানো অর্থ দিয়ে বর্তমান কার্যক্রম করে যাচ্ছি যদি দানশীল ব্যক্তিদের সহযোগিতা পাই তাহলে আমরা আমাদের কার্যক্রম সারা বাংলাদেশেই ছড়িয়ে দিতে পারবো ইনশাআল্লাহ।”